আরও আকর্ষণীয় পদে নারায়ণগঞ্জের সেই ডিসি

নিজের পছন্দমতো আরও আকর্ষণীয় পদে পদায়ন করা হলো নারায়ণগঞ্জের সেই আলোচিত জেলা প্রশাসক (ডিসি) মনোজ কান্তি বড়ালকে।

বুধবার রাতে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হিসেবে বদলির আদেশাধীন মনোজ কান্তি বড়ালকে পায়রা সমুদ্রবন্দর কর্তৃপক্ষের সদস্য হিসেবে দায়িত্ব পালনের জন্য ওএসডি করে নৌপরিবহন মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক থাকাকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নারী কেলেঙ্কারির কারণে আলোচিত মনোজ কান্তি বড়াল।

নারায়ণগঞ্জ জেলা গত কিছুদিন ধরেই অপরাধমূলক ঘটনায় বারবার আলোচনায় উঠে এসেছে। গত ১৬ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক থেকে অপহরণ করা হয় বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে। অপহরণের ৩৫ ঘণ্টা পর তাকে অপহরণকারীরা ছেড়ে দেয়।

এরপর ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলামসহ পাঁচজনকে দিনদুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়ক থেকে অপহরণ করা হয়। একই সড়ক থেকে প্রায় একই সময়ে নিখোঁজ হন স্থানীয় আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িরচালক। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে সাতজনের লাশ পাওয়া যায়।

এর আগে গত বছরের ১২ ডিসেম্বর রাজধানীর খিলগাঁওয়ে আওয়ামী লীগের এক নেত্রীসহ আপত্তিকর অবস্থায় পুলিশ বড়ালকে উদ্ধার করে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ওইদিন সকাল ১০টার দিকে রাজধানীর খিলগাঁওয়ের আওয়ামী লীগ নেত্রী প্রগতি মণ্ডলের ফ্ল্যাটে অসামাজিক কার্যকলাপের অভিযোগ এনে দরজায় তালা মেরে দেন প্রতিবেশীরা। খবর পেয়ে তাদের উদ্ধার করে পুলিশ ভ্যানে খিলগাঁও থানায় আনা হয়। কিছুক্ষণ পর তাদের মতিঝিল থানায় নেওয়া হয়। বিষয়টি জানাজানি হওয়ার আগেই পুলিশ তাদের ছেড়ে দেয়।

সাত খুনের ঘটনার পর গত ৩০ মে নারায়ণগঞ্জের ডিসির পদ থেকে বড়ালকে সরিয়ে দেওয়া হয়। নিয়োগ দেওয়া হয় নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবের মতো আকর্ষণীয় পদে। এখন তাকে আরো আকর্ষণীয় পদে বসানো হলো।

উল্লেখ্য, মনোজ কান্তি বড়ালকে ২০১১ সালের ৫ ডিসেম্বর প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার (উপ-সচিব পদমর্যাদার) থেকে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়।
উৎসঃ দ্য রিপোর্ট২৪

Post a Comment

Previous Post Next Post