সরকার দেশে এমন স্বৈরশাসন কায়েম করেছে যে, নারীরাও সরকারের জুলুম থেকে রেহাই পাচ্ছে না ------ বাংলাদেশ জামায়াতে ইসলামী

১৮ জুন বিকেলে রাজধানী ঢাকা মহানগরীর সবুজবাগ থানার গোরানের একটি বাসায় আয়োজিত সামাজিক অনুষ্ঠান থেকে বাংলাদেশ ইসলামী ছাত্রী সংস্থার কেন্দ্রীয় সভানেত্রী জান্নাতুল কারীম সুইটি এবং সেক্রেটারী জেনারেল ডাঃ শিরিন আকতার রুনাসহ ২৪ জন নেত্রীকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমাদ এবং ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডাঃ শফিকুর রহমান আজ ১৮ জুন নিম্নোক্ত যুক্তবিবৃতি প্রদান করেছেনঃ-

“১৮ জুন বিকেলে রাজধানী ঢাকা মহানগরীর সবুজবাগ থানার গোরানের একটি বাসায় আয়োজিত সামাজিক অনুষ্ঠান থেকে বাংলাদেশ ইসলামী ছাত্রী সংস্থার কেন্দ্রীয় সভানেত্রী জান্নাতুল কারীম সুইটি এবং সেক্রেটারী জেনারেল ডাঃ শিরিন আকতার রুনাসহ ২৪ জন নেত্রীকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তারা একটি সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করার দাওয়াতে ঐ বাড়ীতে গিয়েছিল। তাদের অনেকের কোলে শিশুও ছিল। কোলের শিশুসহ তাদের অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করার সাংবিধানিক ও আইনগত অধিকার দেশের সকল নাগরিকেরই রয়েছে। সরকার দেশের আইন, সংবিধান, মানবাধিকার এবং সামাজিক রীতি-নীতি লংঘন করে ছাত্রীদেরকে গ্রেফতার করেছে।

সারাদেশে চলছে হত্যা, খুন, গুম, অপহরণ। সম্প্রতি সংঘটিত নারায়নগঞ্জে লোমহর্ষক সাত হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামীদের এবং রাজশাহীতে ইসলামী ছাত্রশিবিরের একজন নেতার পা কেটে ফেলার ঘটনায় জড়িত ছাত্রলীগের সন্ত্রাসীদের সরকার গ্রেফতার করছে না। অথচ অন্যায়ভাবে ছাত্রীদেরকে একটি সামাজিক অনুষ্ঠান থেকে গ্রেফতার করে সরকার চরম রাজনৈতিক প্রতিহিংসার পরিচয় দিয়েছে।

ছাত্রীদের সরকার অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের উপর চরম জুলুম করেছে। সরকার দেশে এমন স্বৈরশাসন কায়েম করেছে যে, নারীরাও সরকারের জুলুম থেকে রেহাই পাচ্ছে না। সংবিধান ও মানবাধিকার লংঘনকারী এবং নারীদের উপর জুলুম-নির্যাতনকারী সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমরা দেশী-বিদেশী সকল মানবাধিকার সংস্থা এবং দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

গ্রেফতারকৃত ছাত্রীদের এই মুহূর্তে নিঃশর্তভাবে মুক্তি প্রদান করার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

Post a Comment

Previous Post Next Post