৩ এমপির বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে নালিশ!

বর্তমান সরকারের বিতর্কিত তিন সংসদ সদস্য নারায়ণগঞ্জের শামীম ওসমান, ফেনির নিজাম হাজারী এবং মিরপুরের ইলিয়াস মোল্লার বিরুদ্ধে আওয়ামী লীগ তথা মহাজোট সরকারের ভাবমূর্তি নষ্টের কারণ দেখিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নালিশ করতে যাচ্ছেন ত্যাগী নেতারা।

শুক্রবার বা তার পরের যেকোনো দিন দেশে-বিদেশে সমালোচিত এই তিন সংসদ সদস্যর বিরুদ্ধে ব্যবস্থা নিতে গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হাফ ডজন নেতা।

একাধিক সূত্র এমন তথ্যই এসেছে যে, তোফায়েল আহম্মেদ, আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, মোহাম্মাদ নাসিম ও ওবায়দুল কাদেরের মতো নেতারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীকে বলবেন। যারা বিভিন্ন সময়ে দলের প্রয়োজনে যেকোনো ধরনের ত্যাগ শিকার করেছেন। বঙ্গবন্ধুর হাতে গড়া দলের এবং প্রধানমন্ত্রী নেতৃত্বাধীন মহাজোট সরকারকে বিতর্কের ঊর্ধে রাখতে সুবিধাভোগী এসব বিতর্কিত নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করবেন।

দলটির একাধিক সূত্র জানায়, নারায়ণগঞ্জ, ফেনী ও ঢাকার আলোচিত তিন ঘটনার সঙ্গে ক্ষমতাসীন দলের তিন প্রভাবশালী সংসদ সদস্যর জড়িত থাকা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কারণে দল ও সরকার বিব্রত। যে কারণেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীকে বলবেন তারা। কেননা একমাত্র প্রধাণমন্ত্রীই পারেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। যদিও চলতি সংসদে প্রধানমন্ত্রী শামীম ওসমান ও তার পরিবারের পাশে থাকবেন বলেছেন। গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জে কাউন্সিলর নজরুল ও আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে অপহরণের পর হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত নূর হোসেনের সঙ্গে শামীম ওসমানের মোবাইলে কথোপথন নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

নূর হোসেনের গডফাদার হিসেবে শামীম ওসমানের নাম উঠে এসেছে। সাত খুনের ঘটনায় বেকায়দায় থাকা শামীম ওসমান গোপনে আমেরিকায় ভিসার জন্য দূতাবাসে পাসপোর্ট জমা দিলে তাকে আজীবনের জন্য আমেরিকার ভিসা বন্ধের জন্য ঘোষণা দেয় দেশটি। গত ২০ মে ফেনীর ফুলগাজীর উপজেলা চেয়ারম্যান একরামুল হককে প্রকাশ্য পুড়িয়ে এবং গুলি করে হত্যার পর আলোচনায় উঠে আসেন স্থানীয় সংসদ সদস্য নিজাম হাজারী।

প্রধানমন্ত্রী সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন নাসিমের ছত্রছায়ায় রাজনৈতিক ফায়দা লুটের জন্য কোটি টাকার বিনিময়ে নিজ গ্রুপের সন্ত্রাসীদের দিয়ে হত্যা করেন বলে স্বজনদের অভিযোগ। গত বৃহস্পতিবার রাতে নিজাম হাজারী এবং আলাউদ্দিন নাসিম সৌদিতে ওমরা হজের উদ্দেশ্যে যেতে চাইলে তাদের বিমানবন্দর থেকে ফেরত পাঠায় গোয়েন্দা সংস্থার সদস্যরা। যদিও গত রোববার নিজাম হাজারী সরকারের উচ্চ পর্যায়ে দেনদরবার করে সৌদিতে যেতে সক্ষম হন বলে একাধিক গোয়েন্দা সংস্থা সূত্র জানিয়েছে।

নিজাম হাজারীর বিদেশে যাওয়া নিয়ে ফেনীর এক সময়ের প্রতাপশালী নেতা জয়নাল হাজারী নিজাম হাজারীর বিরুদ্ধে ধানমন্ডি থানায় জিডিও করেছেন। জিডিতে তিনি হত্যার ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন। অপর দিকে গত ১৩ জুন শবে বরাতের পর দিন ভোরে রাজধানীর মিরপুরের কালশীতে বিহারী পল্লবীতে শিশুসহ ১০ জনকে পুড়িয়ে মারার ঘটনায় স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লার সংশ্লিষ্টতার অভিযোগ করেন বিহারীরা। এ নিয়ে পৃথক ছয়টি মামলাও হয়েছে। সরেজমিনে ইলিয়াস মোল্লার এ হামলার সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে।

উৎসঃ প্রতিদিন

Post a Comment

Previous Post Next Post